স্বাধীনতা দিবসে সিবিএন সম্পাদক ও সিপেড ফাউন্ডার’র ব্যস্ত সময় !

স্বাধীনতা দিবসে সিবিএন সম্পাদক ও সিপেড ফাউন্ডার’র ব্যস্ত সময় ! দীর্ঘ ১৯ বছর পর স্বাধীনতা দিবসটি দেশে উৎযাপন করা যে কোন বাঙালির জন্যই আবেগের এবং আহলাদের। এবারের স্বাধীনতা দিবসে সিবিএন সম্পাদক ও সহ সম্পাদক দেশে অবস্থান করায় ক্যানাডাবিডিনিউজ সময়মত আপডেট না করতে পারায় আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের নিয়মিত লেখক লেখিকা এবং পাঠকদের সাথে মত বিনিময় ছিল এবারের অনেক পাওয়া।

বাংলাদেশ সময়ের ম্যানেজার ও ক্যানাডাবিডিনিউজ এর নিয়মিত লেখিকা ইরানী বিশ্বাসের সঙ্গে মত বিনিময় ছিল প্রাণবন্তু। অনেক দূর থেকেও কষ্ট করে ছুটে এসেছিলেন জনাব জাহাঙ্গীর হোসেন যিনি ক্যানাডাবিডিনিউজ এর নিয়মিত লেখক বাংলাদেশ ঢাকা প্রতিনিধি। মত বিনিয়ম হয় নাট্যকার ও পরিচালক আনিসুজ্জামানের সঙ্গে। এ ছাড়া সাংবাদিক ও রাজনীতিবিদদের সঙ্গে দেখা সাক্ষাৎ ছিল নিত্য দিনের ঘটনা। প্রিভেনশন এন্ড কন্ট্রোল অর্গেনাইজেশনের  চেয়ারম্যান জনাব ফজলে এলাহীর সঙ্গে সিপেডের পক্ষে ২টি প্রজেক্ট নিয়ে চুক্তিবদ্ধ হন সিপেড ফাউন্ডার ও ক্যানাডাবিডিনিউজ সম্পাদক জনাব ফয়জুল হক। সম্পাদকের জন্মস্থান বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান জনাব মোস্তাকুর রহমান এককালের বিপ্লবী ছাত্রনেতা আবদুল মতিনের বিশেষ অনুরোধে স্বাধীনতা দিবসে বালাগঞ্জ উপস্থিত থাকার সময় নির্ধারিত হয়।

 

 

 

বিশেষ অতিথি হিসেবে ক্যানাডাবিডিনিউজ সম্পাদক ও বিলাত প্রবাসী সৈয়দ মুজিবুর আম্লম লুবান স্বাধীনতা দিবসের কার্যালী, বিজয় মিছিল, বিচিত্রা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিকেলে উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ও সিলেট ২য় আসনের এমপির অনুরোধে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও নগদ অর্থ প্রদান করেন সিবিএন সম্পাদক ও বিলাত প্রবাসী সৈয়দ লুবান। অত্র অনুষ্টানে উপজেলা চেয়ারম্যান সহ সিলেটের অনেক খ্যাতিমান ব্যক্তি বৃন্দ উপস্থিত ছিলেন। ২৭শে মার্চ বালাগঞ্জ প্রেসক্লাবের জেনারেল সেক্রেটারী, বালাগঞ্জ বার্তা সম্পাদক ও জাতীয় পর্যায়ে স্বর্ণপদকপ্রাপ্ত সাংবাদিক সাহাবুদ্দিন শাহীন, সিবিএন সম্পাদক ও বিলাত প্রতিনিধি জনাব লুবানের সম্মানে সমবর্ধনা ও চা-চক্রের আয়োজন করেন। এ অনুষ্ঠানে বালাগঞ্জে কলেজ প্রতিষ্ঠায় সিবিএন সম্পাদকের ভূমিকার ইতিহাস স্মারক গ্রন্থ উপহার দেন জনাব শাহীন। অত্র অনুষ্ঠানে অনেক সাংবাদিক ও কলেজ শিক্ষাথর্ী উপস্থিত ছিলেন। সিবিএন সম্পাদক বালাগঞ্জসহ সমগ্র সিলেটের শিক্ষা উন্নয়নে একটি সাংগঠনিক ক্যাম্পেইন পরিচালনার পরিকল্পনার কথা ব্যক্ত করেন। সিপেড, — ও সিবিএন এর মাধ্যমে এই ক্যাম্পেইন প্রতিবছর উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিচালনার প্রত্যয় ব্যক্ত করা হয়। অনতিবিলম্বে একটি লাইব্রেরী প্রতিষ্ঠার কথাও আলোচনা করা হয়। সিবিএন সম্পাদক ক্যাম্পেইন বাস্তবায়নের জন্যে নিরাপদ সমিতির পরিচালকের সাথে চুক্তিবদ্ধ হন। তিনি সর্বাগ্রে শিক্ষাকে প্রাধান্য দিয়ে কর্ম পরিচালনার জন্য ছাত্র ছাত্রীদের উদাত্ত আহবান জানান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*