সালতামামী –ক্যানাডাবিডিনিউজের ৩য় বর্ষে পদার্পন !

সম্পাদকের ডেস্ক – ১ জুলাই ২০১ক্যানাডাবিডিনিউজ য় বর্ষে পদার্পন করলো। বিগত বছরে সিবিএন কম্যূনিটি ,পাঠক লেখক এবং দেশে ও বিদেশে ছড়িয়ে থাকা হাজারও বাঙ্গালীকে কতটুকু দিতে পেরেছে সে বিচারের ভার আপনাদের উপর রইলো। তবে আমাদের যাত্রা লগ্নে দেওয়া সেই প্রতিশ্রুতি থেকে আমরা বিচু্ৎত হই নাই। আমাদের লক্ষ্য সঠিক এবং সুদুর প্রসারী, তাই গতিও ধীর। এক ব্যাপক পরিবর্তনের লক্ষ্য নিয়ে আমরা এগুচ্ছি যা কঠিন, বন্ধুর এবং চ্যালেঞ্জিং। আমাদের যাত্রার অল্প দিনের মধ্যেই আমরা কম্যূনিটির ১২ বছরের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেছি যা কমুনিটিতে ব্যাপক সাড়া জাগিয়েছে। সিনোপসিস এর মাধ্যমে কম্যূনিটি, দেশ এবং বিশ্বের বিভিন্ন বিষয় তুলে  ধরা হচ্ছে যা ইতিমধ্যেই ব্যাপক প্রসংশা লাভ করেছে।

 

শুধুই প্রসংশা কুড়ানো নয়, সংবাদ প্রকাশ ছাড়াও একটি ্স্বতন্ত্র বৈশিষ্ট নিয়ে আমরা কাজ করে চলেছি। ইন্টারনেটের আশির্বাদে বিশ্ব জুড়ে আজ লক্ষ সংবাদপত্র বের হচ্ছে প্রতি মূহুর্তে। তাই এই লক্ষ সংবাদপত্রের ভীড়ে হারিয়ে যাওয়া আমাদের উদ্দেশ্য নয়। সেই জন্য ব্যাতিক্রমী এক পরিবর্তনের উদ্দেশ্যই আমাদের লক্ষ্য। খবরের প্রাধান্য না দিয়ে কম্যূনিটির মৌলিক ইস্যু নিয়ে মন্তব্য প্রতিবেদন সিনোপসিস এবং খবরের বিশ্লেষন আমাদের কাছে মুখ্য। তাই আগামী বছরটিতে গুরুত্বপূর্ন তথ্য সমৃদ্ধ লেখা, ও সমালোচনা সময়ে সময়ে উপস্থাপন করা হবে। কম্যূনিটির অভ্যন্তরে ব্যপক পরিবর্তনের হাওয়া বয়ে যাচ্ছে। সোনা জ্বলে পুড়ে খাটি হয় ।এই  পরিবর্তন’র হাওয়া ব্যাপক ভাবেই আসা প্রয়োজন। আমরা এই পরিবর্তন’র সাথী হতে দৃঢ় প্রতিজ্ঞ। কম্যূনিটিকে প্রগতিশীলতার সাথে তাল মিলিয়ে এগুতেই হবে। অন্ধত্ব, কুশিক্ষা আর অশিক্ষা থেকে মুক্তি হচ্ছে প্রগতিশীলতার প্রথম ছবক। সুতরাং প্রতিটি সংগঠন এবং ডেডিকেটেড ব্যক্তিকে এই লক্ষ্যই কাজ করতে হবে। ক্যানাডাবিডিনিউজ এই লক্ষ্য নিয়েই জন্মেছে এবং প্রতিশ্রুতিবদ্ধ। কোন পরিবর্তনই সহজ নয় এবং অবশ্যই সময় সাপেক্ষ। তাই নীরবে কাজ করে চলা এবং পরিবর্তন’র বিশ্বাস থেকেই আমরা কাজ করে যাচ্ছি। সিবিএন তার য় বর্ষে  সকল প্রগতিশীল দল , গোষ্ঠী, ব্যক্তির সাথে কাধে কাধ  মিলিয়ে কাজ করার প্রতিশ্রুতি থাকলো

সিবিএন তার ৩য় বর্ষে  বাঙ্গালী ও বাঙ্গালী জাতীয়তা বাদের মৌলিক ইস্যূ নিয়ে  একটি সেনসিটিভ  আর্টিকল বাঙ্গালীর ডি এন এ  টেষ্ট   ধারাবাহিক ভাবে  প্রকাশ  করবে । আমাদের বিশ্বাস এই আর্টিকল  নেটিভ বাংগালী ও পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে আসা বিভিন্ন জাতি গোষ্ঠী (সময়ে সময়ে বাংগালীর মূল স্রোতে মিশে যাওয়া ) পরিচয় নির্নয়ে সহায়ক হবে ।

 

সিবিএন ৩য় বর্ষে পদার্পন উপলক্ষ্যে  কম্যূনিটিতে বিশেষ এবং অসাধারন অবদানের জন্য  আন্তরিক অভিবাধন জানাচ্ছে

১। জনাব মোস্তাক আহমদ কে । জনাব মোস্তাক টরন্টো ষ্টার মিডিয়া গ্রুপের ম্যাগাজিন ক্যানাডিয়ান ইমিগ্রান্ট ২০১২ সালের ক্যানাডার শ্রেষ্ঠ ২৫ জন ইমিগ্র্যান্ট এর মধ্যে একজন হওয়ার বিরল সম্মান অর্জন করেছেন ।

২। জনাব তৌহিদ নোমান কে । কম্যূনিটির শিক্ষা উন্নয়নে  নিরলস পরিশ্রম করা এবং এর সুফলতা  কম্যূনিটির মধ্যে ছড়িয়ে দিয়ে এক ব্যাপক শিক্ষা মূখী সামাজিক  আন্দোলন সৃষ্টি করার জন্য কম্যূনিটি এবং ওয়েস্টার্ন ইউনিভার্সিটি তাঁকে ইতিমধ্যে বরল সম্মান জ্ঞআপন করেছে ।

 

 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*