বালাগঞ্জ উপজেলা সংবাদ:শাহাব উদ্দিন শাহিন

শেখ মোঃ খলিলুর রহমান (সাহাদত) হেলথ ও
ট্রেনিং সেন্টার এন্ড মার্কেট এর ভিত্তি প্রস্থর স্থাপন
সংবাদদাতাঃ বালাগঞ্জ থানার বোয়ালজুড় বাজার নিকটবর্তী, বালাগঞ্জ তাজপুর সড়কের পার্শ্বে, বোয়ালজুড় হাই স্কুল পয়েন্ট এ ৫ তলা বিশিষ্ট শেখ মোঃ খলিলুর রহমান (সাহাদত) হেলথ ও ট্রেনিং সেন্টার এন্ড মার্কেট এর ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। ২৮ অক্টোবর নির্মান কাজের শুভ সূচনা করেন বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর।
লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক বাংলা পোষ্ট পত্রিকার চেয়ারম্যান, নিরাপদ সড়ক চাই (নিচসা) ইউ কে কমিটির সভাপতি, বালাগঞ্জ ডিগ্রী কলেজ উন্নয়ন কমিটি ইউ কে সভাপতি, “অর্গ্যানিজেশন ফর দ্যা রেকগনিশন অব বাংলা এ্যাজ এ্যান অফিসিয়াল ল্যাংগুয়েজ অফ দ্যা ইউনাইটেড নেশনস” প্রচার প্রকাশনা সম্পাদক, বালাগঞ্জের কৃতি সন্তান, বালাগঞ্জ  ইউনিয়নের পূর্ব কাজীপুর (শেখ বাড়ী) গ্রামের বিশিষ্ট কমিউনিটি নেতা,  আলহাজ্ব শেখ মোঃ মফিজুর রহমান ফারুক তার বড় পুত্রের নামানুসারে “শেখ মোঃ খলিলুর রহমান (সাহাদত) হেলথ ও ট্রেনিং সেন্টার এন্ড মার্কেট” নির্মান করতে যাচ্ছেন।
নির্মান কাজের শুভ সুচনা অনুষ্টানে অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্টাতার পিতা শেখ মোঃ আব্দুল আজিজ, বালাগঞ্জ ইউপি চেয়ারম্যান এম.এ.মতিন, বোয়ালজুড় উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাঃ জিতেন চক্রবর্তী, সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দীকি, সাবেক মেম্বার আয়নুছ আলী, আবুল খয়ের লেচু, মঈন উদ্দিন, সমাজ সেবক আবু মিয়া চৌধুরী, মুহিবুর রহমান নেফুর, শেখ আবুল কাসেম, মাওলানা আব্দুল লতিফ, আব্দুল মছব্বির, সাইদুর রহমান তুরন, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শাহিন, সিভিল ইঞ্জিনিয়ার ই. এম. জয়নাল আবেদীন, নজরুল ইসলাম তোফায়েল, শেখ তফজুল হোসেন তপু, আব্দুর রহমান, আং ছালাম, আবুল কালাম, আছকর আলী, ফারহাদ জায়গীরদার, জুমান প্রমুখ।
“শেখ মোঃ খলিলুর রহমান (সাহাদত) হেলথ ও ট্রেনিং সেন্টার এন্ড মার্কেট” নির্মান প্রসঙ্গে শেখ মফিজুর রহমান ফারুক বলেন এটি হবে এ অঞ্চলের জন্য অত্যাধুনিক এক নির্মানশৈলী । এলাকার সর্ব স্থরের মানুষের কল্যানে এ প্রতিষ্টান আধুনিক মডেলে, নানা সুযোগ সুবিধা নিয়ে তৈরী করা হচ্ছে, তিনটি ভাগে পর্যায়ক্রমে  এ কমপে¬্রক্স তৈরী করা হবে। প্রথম পর্যায়ে ৫ তলা বিশিষ্ট হেলথ ও ট্রেনিং সেন্টার এন্ড মার্কেট, ২য় পর্যায়ে ৫ তলা বিশিষ্ট আধুনিক ফ্ল্যাট বাড়ী , ৩য় পর্যায়ে ৫ তলা বিশিষ্ট ফ্ল্যাট বাড়ী নির্মান করা হবে। এ প্রতিষ্টান নির্মানে তিনি সকলের সার্বিক সহযোগিতা , পরামশ ও দোয়া কামনা করেছেন। তিনি জানান ১ম পর্যায়ে ৫ তলা বিশিষ্ট মার্কেট তৈরী করা হবে। মার্কেট এর ১ম তলা পর্যন্ত থাকবে বিভিন্ন দোকান ৪ টি ব¬ক এ বিভক্ত। শাড়ী পোশাক, জুতা, কসমেটিক্স, লাইব্রেরী এন্ড টেশনারী, জুয়েলারী, ফার্মেসী, মোবাইল, কম্পিউটার, ফাস্টফুড, ভুশিমাল প্রভৃতি দোকান থাকরে পৃথক পৃথক ব¬ক এ। ব্যবসায়ীদের জন্য পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থা, নিরাপত্তার জন্য থাকবে সিকিউরিটি গার্ড সহ জেনারেটার ব্যবস্থা ।  মার্কেটের পরিস্কার পরিচ্চন্নতার জন্য থাকবে পরিচন্নকর্মী। এ ছাড়াও ব্যবসায়ীদের নিয়ে গঠন করা হবে মাকের্ট ব্যবসায়ী সমিতি।
২য় তলায় থাকবে হেলথ ও ট্রেনিং সেন্টার। অত্যাধুনিক যতœপাতি সমৃদ্ধ গর্ভবতী মা ও নবজাতক শিশু পরির্চচা সহ সব ধরনের প্রাথমিক চিকিৎসা ব্যবস্থা। সার্বক্ষনিক ডাক্তার, এম্বুলেন্স সহ ২৪ ঘন্টা ফার্মেসী সার্ভিস। গরীব রোগীদের জন্য বিনা মূল্যে সেবা প্রদান করা হবে। প্রতিবন্ধীদের জন্য তৈরী করা হবে ক্রীড়া কমপে¬ক্স থাকবে ১০০ আসন বিশিষ্ট ট্রেনিং সেন্টার। এ সেন্টারে বিভিন্ন মত বিনিময় সভা সহ বিভিন্ন বিষয় যেমন সেলাই, ব¬ক, বাটিক, নকসী কাথাঁ, প্রেল্টি ফার্ম, গরু মোটাতাজা করন, মৎস্য চাষ, কম্পিউটার, মোবাইল সার্ভিসিং, সি এন জি সহ গাড়ী মেরামত ওয়াকর্স কোর্স পরিচালনা করা হবে। এ ছাড়াও কিশোর কিশোরী, তরুন তরুনীদের কে সচেতনতা মূলক উদ্ধুদ্ধকরন কর্মসুচী যেমন বয়সদ্ধিকালে করনীয়, এইডস, যক্ষা, গর্ভকালিন যতœ, ধুমপান ও মাদক ত্যাগ, পরিবার পরিকল্পনা, প্রভৃতি বিষয়ে পর্যায়ক্রমে (মাসিক ভাবে) বিভিন্ন শ্রেনী পেশার লোকজন কে উদ্ধুদ্ধকরন করা হবে।  থাকবে নামাজের জন্য পৃথক কক্ষ। থাকবে মাকের্ট, হেলথ ও ট্রেনিং সেন্টারের অফিস। ৩য় তলা বিভিন্ন ব্যাংক, বীমা, ও অন্যান্য কম্পোনী কে ভাড়া দেয়া হবে। ৪র্থ তলায় থাকবে হল রুম ও গার্মেন্টস, ৫ম তলা ছাত্রী ও কর্মজীবি মহিলা হোষ্টেল। ২য় পর্যায়ে ৫ তলা বিশিষ্ট আধুনিক ফ্ল্যাট বাড়ী , ৩য় পর্যায়ে ৫ তলা বিশিষ্ট ফ্ল্যাট বাড়ী  নির্মান করা হবে।
তাজপুর বালাগঞ্জ সড়কে হাজার গর্ত
সংবাদদাতাঃ তাজপুর বালাগঞ্জ সড়কে হাজারও গর্ত দেখা দিয়েছে। গাড়ী চলাচল ঝুকিপূর্ন হয়ে পড়েছে। চালকরা ঝুকি নিয়ে গাড়ী চালাছেন আর যাত্রীরা জীবনের ঝুকি নিয়ে চলছেন। ঘটছে প্রতিদিন ছোট বড় দূর্ঘটনা। তাজপুর বালাগঞ্জ ১৪ কিলিামিটার সড়কের পরোটাই ঝুকি পূর্ন। সড়কের এ বেহাল অবস্থা দেখে মনে হচ্ছে, সড়ক টি মেরামত বা সংস্কার করার জন্য কোন কর্তৃপক্ষ নেই। সড়ক ভাঙ্গা, হাজারো গর্ত এ কারন এ সড়কে অনেক সি এন জি চলাচল বন্ধ হয়ে গেছে। সন্ধ্যার পর সি এন জি কমে চলাচল করে। ফলে  এক শ্রেনীর চালক অতিরিক্ত ভাড়া আদায় করছেন। ১৪ কিলোমিটার সড়কে সি এন জি ভাড়া সন্ধ্যার পর থেকে হয়ে যায় ৩০ টাকা ।  আর এ নিয়ে চালক ও যাত্রীদের মধ্যে প্রায়ই হয় কথাকাটাকাটি। চালক ও যাত্রীদের দাবী দ্রুত সড়ক টি মেরামত করা হউক।  
অবশেষে এফ এম আলী ফয়েজ বহিস্কার
শ¬ীলতাহানীর ঘটনায় অভিযোক্ত সাংবাদিক নামধারী এফ এম ফয়েজ আলী কে দায়িত্ব থেকে বহিস্কার করা হয়েছে।
সে নিজেকে একজন সংসদ সদস্যের  প্রেস সচিব এবং সিলেটের একটি দৈনিক পত্রিকার প্রতিনিধি হিসাবে পরিচয় দিয়ে লোকজনের নিকট থেকে টাকা আদায় করতে, টাকা না দিলে  থানায় মিথ্যা মামলায় আসামী করে এবং মিথ্যা সংবাদ প্রকাশ করে লোকজন কে হয়রানী করতো। তার এ সব অবৈধ কান্ড বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশ হলে উভয় পদ থেকে বহিস্কার করা হয়েছে বলে জানা যায়। জানা যায়, সে প্রেস সচিব নয়, প্রেস সচিবের সহকারী অর্থাৎ পিয়ন হিসাবে ছিলো, বর্তমানে তাকে বাদ দেয়া হয়েছে। এ দিকে ঐ পত্রিকা কর্তৃপক্ষও নতুন একজন কে প্রতিনিধি হিসাবে নিয়োগ দিয়েছেন। সংবাদ সংক্রান্ত বিষয়ে ফয়েজ সাথে যাতে কেউ কোন যোগাযোগ না করেন বা টাকা লোনদেন না করেন এ জন্য সকলের নিকট অনুরোধ করা যাচ্ছে ।

অসহায়ত্ব নারী উন্নয়ন সংগঠন
পল¬ী চিকিৎসক, শিক্ষক, সাংবাদিক, লেখক, ডাঃ তখলিছ আলীর উদ্যোগে ওসমানপুর ইউনিয়নে খালের মুখ বাজারে অসহায়ত্ব নারী উন্নয়ন সংগঠন নামে একটি সংস্থা গঠন করা হয়েছে। ১৭ মার্চ ২০১২ ইং স্থানীয় সমাজকর্মী রুনা বেগমের বাড়ীতে আয়োজিত এক আলোচনা সভায় সর্ব সম্মতি ক্রমে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক ডাঃ তখলিছ আলী, সদস্য রুনা বেগম, রতœা রানী, আফিয়া বেগম, সুমিতা রানী।  
স্বামী পরিত্যাক্ত, বিধবা, প্রতিবন্ধী, বধির নারীদের উন্নয়নে এ সংগঠন কাজ করে যাবে। সংঘটনের উপদেষ্টা হচ্ছেন বালাগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, উছমানপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ মোতাহির আলী, দয়ামীর কলেজ পরিচালনা কমিটির সভাপতি,ব্যাংকার, টিটু ওসমানী, আল হামরা শপিং সিটির পরিচালক আলহাজ্ব আব্দুল কাইয়ুম, এন জি ও কর্মকর্তা শফিকুল ইসলাম চৌধুরী টুনু, সমাজ সেবক রিদওয়ান আহমদ (মিরপুর), আলহাজ্ব আব্দুল আজিজ, দবির আহমদ, ঝন্টু দেবনাথ, ফরহাদ মিয়া, শিপ্রা রানী, ইউপি সদস্য জুবায়ের আহমদ, হারুনুর রশিদ হারুন।  

শাহাব উদ্দিন শাহিন
কানন ভিলা, বালাগঞ্জ বাজার
তারিখ ৫/১১/২০১২ইং                                                                                          ডাকঃ বালাগঞ্জ ৩১২০,সিলেট
 মোবাইলঃ ০১৭১৬১৩৮১৬০

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*