বালাগঞ্জ উপজেলা সংবাদ:শাহাব উদ্দিন শাহিন

গোয়ালাবাজারের ৯নং ওয়ার্ডে উচ্চ বিদ্যালয় প্রয়োজন

 গোয়ালাবাজার ইউনিয়নের ৯নং ওয়ার্ড টি হচ্ছে কলারাই, মতিরগাওঁ, ভাগলপুর, মোবারকপুুুর, মনতৈল এই ৫টি গ্রাম নিয়ে। বর্তমান ইউপি সদস্য তরুন সমাজ সেবক, শাহীন মিয়া। তিনি ২০১১ সালের ২৫জুন নির্বাচনে ১১৬৩ ভোট পেয়ে ৩ জন কে পরাজিত করে বিজয় লাভ করেন।  ওর্যাড এর উন্নয়ন সর্ম্পকে এক প্রশ্বের জবাবে তিনি বলেন এ পর্যন্ত ওর্য়াডে ৪৫ লক্ষ টাকার উন্নয়ন কাজ হয়েছে। ওর্য়াড এর উন্নয়ন সর্ম্পকে তিনি বলেন মোতিয়ার গাও কমিউনিটি ক্লিনিক স্থাপন, মহাসড়ক হতে কাগজপুর ইউসূফ আলীর বাড়ী পর্যন্ত ১৩শ মিটার মাঠিকাটার কাজ, ভাগলপুর আং রুপ দোকান হতে ভাগলপুর সপ্রাবি পর্যন্ত মাঠি কাটার কাজ, দক্ষিন কলারাই রাস্তার মাঠি কাটার কাজ, মোতিয়ার গাওঁ রাস্তায় ইট সলিং, কলারাই আজমান আলীর বাড়ীর সম্মুখ ড্রেন তৈরী, কলারাই সপ্রাবি নলকুপ স্থাপন, কলারাই বাজারে ড্রেন, শৌচাগার, নলকুপ স্থাপন, কলারাই মাহমদ আলীর বাড়ীর রাস্তায় মাঠি কাটার কাজ, সমাপ্ত করা হয়েছে। ইউপি সদস্য শাহীন মিয়া ওর্য়াড বাসীর উন্নয়নে খুবই পরিশ্রমী করে যাচ্ছেন। ওর্য়াডবাসীর জীবন মান বৃদ্ধির জন্য তিনি ওর্য়াড এ বিভিন্ন প্রশিক্ষন কর্মসুচী হাতে নিয়েছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন অতীতে কোন ইউপি সদস্যের আমলে এ ওর্য়াডে এতো বেশী কাজ হয়নি। ওর্য়াড এ বিরাজমান সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছ্নে বলে জানান। শাহীন মিয়া বলেন এ ওর্য়াড তথা আশে পার্শ্বে গ্রাম গুলোতে কোন উচ্চ বিদ্যালয় নেই। একটি উচ্চ বিদ্যালয় প্রয়োজন। এ জন্য তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করছেন। তিনি মোতিয়ারগাও কমিউনিটি ক্লিনিক সভাপতি সহ বিভিন্ন সামাজিক সংঘটনের সঙ্গে জড়িত। তিনি ১৯৮২ সালের ১ ফেব্র“য়ারী কলারাই গ্রামে জন্ম গ্রহন করেন। পিতাঃ আজমান উল্লা, মাতাঃ মৃত কমলাবতি, স্ত্রীঃ আমিনা বেগম। সকলের দোয়া প্রার্থী। মোবাইলঃ ০১৮১৯৫৯২৩৩৭
সাদীপুরে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২০ জন আহত
 ওসমানীনগর থানার সাদীপুর ইউনিয়নে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। ঘটনা টি ঘটেছে ২০ সেপ্টম্বর ২০১৩ ইং ইউনিয়নের পশ্চিম মোবারকপুর গ্রামে। গ্রামের বিদ্যুৎ ট্রান্সফরমারটি কিছু দিন পূর্বে নষ্ট হয়ে যায়। ট্রান্সফরমার মেরামতের জন্য রহমত মিয়ার ছেলে রুবেল মিয়ার নিকট গ্রামবাসী চাদাঁ তুলে ৪০ হাজার টাকা প্রদান করেন। ৩৫ হাজার টাকায় মেরামত কাজ সমাপ্ত হয়। অবশিষ্ট ৫ হাজার টাকা শুক্রবার নামাজ শেষে বশির মিয়ার পুত্র ফজলু মিয়া, রুবেল এর নিকট টাকা ফেরৎ চাইলে, এনিয়ে উভয় এর মধ্যে কথাকাটাকাটি হয়। মুসল্লিরা বিষয়টি পরে সমাধানের জন্য বৈঠকের আহবানের মধ্যদিয়ে উভয় পক্ষে কে শান্ত করেন। কিন্তু ঐ দিন বিকালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে মালিক, নিয়ামত, সেবুল, রফিক, সফিক, আব্দাল, মখসুদ, চেরাগ, ফজলু, কাঞ্চন বেগম, জুনেদ, ফয়ছল, মজনু, সহ ২০জন আহত হন। আহতদের কে সিলেট ও বালাগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওসমানীনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বালাগঞ্জে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচী

স্বেচ্ছায় রক্তদান উপলক্ষে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে সিলেট সন্ধানীর সার্বিক সহযোগিতায় রক্তদান বিষয়ক এক সেমিনার ১৮ সেপ্টেম্বর ২০১৩ইং বালাগঞ্জ উপজেলা হাসপাতাল হল রুমে সকাল ১১টায় অনুষ্টিত হয়। এতে সভাপতিত্ব করেন বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সালেহ আহমদ। স্বাস্থ্য বিভাগের পরিদর্শক আব্দুস সালাম এর পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর। বিশেষ অতিথি হিসাবে বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) কামাল হোসেন, বালাগঞ্জ ইউপি চেয়ারম্যান এম এ মতিন, ডাঃ আবু নঈম মোহাম্মদ, ডাঃ মুহিবুর রহমান খান, সন্ধানীর সিলেট সভাপতি প্রত্যায় বড়–য়া, উপজেলা রিসোস সেন্টার প্রশিক্ষক চন্দন কুমার বনিক, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শাহিন, ছাত্র নেতা এ কে টুটুল প্রমুখ। উক্ত কর্মশালায় স্বেচ্ছায় রক্তদানের জন্য আহবান করা হয়। বাংলাদেশে প্রতিবছর ২ লক্ষ ৫০ হাজার ব্যাগ রক্তের প্রয়োজন। কোরআন তেলাওয়াত করেন সোবা মিয়া। প্রধান অতিথি বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর ৪ পর পর রক্ত দেয়া যায়। এতে শরীরের কোন ক্ষতি হয় না বরং শরীরে নতুন রক্ত সৃষ্টি হতে সহায়ক। রক্তের অভাবে অনেক  লোক মারা যাচ্ছে, রক্তে দিয়ে তাদের কে আমরা বাচাঁতে পারি। স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সালেহ আহমদ বলেন আজ যদি কেউ সন্ধানী কে রক্ত দেন তা হলে ভবিষ্যতে তার বা তার কোন আতœীয় স্বজনের রক্তের প্রয়োজন হলে তা সাথে সাথে সন্ধানী থেকে রক্ত পাওয়া সম্ভব।  

নারী উন্নয়নে এ সরকার অনেক কাজ করে যাচ্ছে
—————-মোস্তাকুর রহমান মফুর

বালাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ১৮ সেপ্টেম্বর ২০১৩ ইং বালাগঞ্জ উপজেলা হল রুমে সকাল ১০টায় “নারীদের অগ্রযাত্রা ধর্মীয় মূল্যবোধ ও আচার অনুষ্টান পালনের ক্ষেত্রে বাধা নয় বরং পরিপূরক” শীর্ষক সংলাপ অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর। বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বালাগঞ্জ ইউপি চেয়ারম্যান এম এ মতিন, মাধ্যমিক কর্মকর্তা নজরুল ইসলাম, পি এইচ আর প্রকল্প ডেপুটি ফেসিলেটর সাহিদা সুলতানা, উপজেলা রিসোস সেন্টার প্রশিক্ষক চন্দন কুমার বনিক, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন শাহিন,  প্রমুখ। অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গৌরাঙ্গ চন্দ্র মন্ডল। প্রধান অতিথি বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর বর্তমান সরকার কর্তৃক নারী শিক্ষা, স্বাস্থ্য, চাকুরী, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃত্ব ভাতা উলে¬খ করে বলেন শেখ হাসিনা সরকার নারী উন্নয়নে যে সকল কর্মসুচী নিয়েছে অতীতে কোন সরকার তা করেনি। কেবল তাই নয় এ সরকার নারী নীতিমালা বাস্তবায়ন করতে যাচ্ছে। ইসলামে নারীর মর্যদা ও গুরুত্ব সর্ম্পকে দীর্ঘ আলোচনায় প্রধান অতিথি বলেন একটি মহল ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিভ্রান্ত চড়াছে। তাদের এ সব কর্মকান্ডের ব্যাপারে সকল কে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান। অনুষ্টানে ২ শতাধিক নারী উপস্থিত ছিলেন।
এডভোকেট জুয়েল নোটারী পাবলিক নিযুক্ত
 সিলেট জেলা আইনজীবি সমিতির সদস্য, এডভোকেট জুয়েল আহমদ বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের এক আদেশে সমগ্র দেশে অধিক্ষেত্রের জন্য নোটারী পাবলিক হিসাবে নিয়োগ লাভ করেছেন। তিনি সিলেট জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক, দেওয়ানবাজার স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সদস্য, গহরপুর আব্দুল মতিন মহিলা একাডেমীর পরিচালনা কমিটির সদস্য, রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট এর আজীবন সদস্য সহ বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত। তিনি বালাগঞ্জ থানার দেওয়ান বাজার ইউনিয়নের জামালপুর গ্রামে জন্ম গ্রহন করেন।   

২১.৯.২০১৩ ই
(শাহাব উদ্দিন শাহিন)
সম্পাদক সাপ্তাহিক বালাগঞ্জ বার্তা
কানন ভিলা, বালাগঞ্জ বাজার,
ডাকঃ বালাগঞ্জ উপজেলাঃ বালাগঞ্জ,
জেলাঃ সিলেট।
মোবাইলঃ ০১৭১৬১৩৮১৬০

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*